৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

সড়ক যেন এখন মৃত্যু ফাঁদ

বিজয়নগর প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার হরষপুর-মির্জাপুর সড়কের বেহাল দশা। বর্তমানে ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করছে ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন। এতে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা। প্রতিদিনই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। এতে করে সড়কটির পরিণতি হয়েছে মৃত্যু ফাঁদে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রয়োজনীয় সংস্কারের অভাবে উপজেলার গুরুত্বপূর্ণ হরষপুর-মির্জাপুর সড়কটির এখন খানাখন্দ আর গর্তের ভরা। প্রায় ৬ কিলোমিটার লম্বা এই সড়ক দিয়ে প্রতিদিন আখাউড়া স্থলবন্দর,বিজয়নগর ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার হাজার হাজার মানুষ যাতায়াত করছে। কিন্তু সড়কটির বেহাল দশার কারণে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমানে সড়কটির পাইকপাড়া,বাগদিয়া,আমতলী,এলাকাসহ বিভিন্ন স্থানে বেশ কিছু গর্ত সৃষ্টি হয়েছে। প্রতিদিনই এসব গর্তে পড়ে যানবাহনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশের ব্যাপক ক্ষতি হচ্ছে। পাশাপাশি যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে।

এ সড়কের সিএনজি চালক মিন্টু মিয়া বলেন, রাস্তা খারাপ থাকায়, প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটে। যাত্রী নামিয়ে ধাক্কা দিয়ে গাড়ি পার করতে হয়। এতে করে গাড়ির বিভিন্ন যান্ত্রিক সমস্যা দেখা দেয়। গাড়ি দিয়ে রোগী নিতেও আমাদের অনেক সমস্যা হয়।

এ সড়কে নিয়মিত যাত্রী মোঃ আরিফ মিয়া বলেন, সড়কটি অবস্থা এতই খরাপ যে আমাদের চলাচল করতে অনেক অসুবিধা হয়। আমরা ঠিক মত কাজে যেতে পারি না। অনেক সময় লেগে যায়। এতে করে আমাদের অনেক ক্ষতি হয়।

এ বিষয়ে উপজেলার হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার রহমান ভূঁইয়া সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে বলেন, সড়কটি সংস্কারের জন্য উপজেলা পরিষদের সমন্বয় সভায় বহুবার বলেছি, শুনেছি রাস্তা টেন্ডার হয়েছে শীঘ্রই কাজ শুরু হবে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মো.আনিসুর রহমান ভূঁইয়া বলেন, সড়কটির সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াগুলো সব কিছু শেষ হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন রাস্তা দেখে গেছেন। কয়েকদিনের মধ্যে রাস্তার কাজ শুরু হবে।