৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৪ই জুলাই, ২০২০ ইং

ডেঙ্গু মুক্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া

স্টাফ রিপোর্টার:

ডেঙ্গু মুক্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া। ব্রাহ্মণবাড়িয়া জেলার কোন হাসপাতালে এখন আর ডেঙ্গু রোগী নেই। গত শনিবার দুপুর ১২টা থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়নি। এ অবস্থায় স্বস্তি ফিরে এসেছে সর্বত্র।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত আগস্ট মাসের শুরু থেকে রবিবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় মোট ৪১৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত হন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আক্রান্ত হন মাত্র দুই জন। বাকিরা সবাই ঢাকা-ফেরত।

আক্রান্তরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন। সূত্রটি আরো জানায়, আগস্টে প্রায় সাড়ে তিন রোগী সনাক্ত করা হয়। তবে চলতি মাসের শুরু থেকেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমতে থাকে। গত ৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ দিনে মাত্র ২৪ জন রোগী সনাক্ত করা হয়। এর মধ্যে একাধিক দিন কোনো রোগীই সনাক্ত হয় নি।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ায় এখন আর ডেঙ্গু আক্রান্ত কোনো রোগী নেই। আশা করছি আর কেউ আক্রান্ত হবেনও না। ডেঙ্গু সম্পর্কে সচেতনতা ও সেবার মনোভাব নিয়ে সংশ্লিষ্টদের কাজের সুফল হিসেবে আমরা ডেঙ্গু মুক্ত হতে পেরেছি।’