Advertisement

ভাষা ও সাহিত্য হচ্ছে একটি জাতি ও সভ্যতার প্রাণ – গণপূর্ত মন্ত্রী

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২৮।

নিউজ ডেস্ক,

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ভাষা ও সাহিত্য হচ্ছে একটি জাতি একটি দেশ এবং একটি সভ্যতার প্রাণ। এটাকে যতবেশি চর্চা করা যাবে ততই এর শক্তি বৃদ্ধি পাবে এবং সভ্যতারও বিকাশ হবে। তিনি শনিবার (২৭ এপ্রিল) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের লেকচার থিয়েটার হলে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সম্মাননা ও কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গণপূর্ত মন্ত্রী আরো বলেন, আজকে ইংরেজী, ফরাসী এমনকি চৈনিকরাও আগ্রাসী সভ্যতা হয়ে উঠছে। আমরা সে পথে অগ্রসর হতে চাই। আমরা সকলে মিলে চেষ্টা করলে সে পথে অগ্রসর হওয়া কঠিন কিছু নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়াতে সবাইকে সামিল হওয়ার আহবান জানান মন্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.জেড.এম আরিফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ.এস.এম শফিকুল্লাহ, ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সভাপতি এস.আর ওসমান গনি সজীব প্রমুখ।

আলোচনা সভার পরে অতিথিরা ১০জন কৃতি শিক্ষার্থীর হাতে ১০ হাজার চেক ও সম্মাননা স্মারক তুলে দেন এবং ৭২জন শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব কবি আব্দুল মান্নানকে সম্মাননা দেয়া হয়।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com