Advertisement

আজ ৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া মুক্ত দিবস

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৯।

নিউজ ডেস্ক,

আজ ৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া মুক্ত দিবস। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধার সন্তান কমিটি নানা কর্মসূচির মাধ্যমে পালন করছে আখাউড়া মুক্ত দিবসটি। বুধবার (৬ ডিসেম্বর) সকালে স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা পরিষদ চত্বর থেকে আনন্দ র‌্যালী ও শোভাযাত্রা শেষে আখাউড়া পোস্ট অফিসের সামনে পতাকা উত্তোলন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা, আখাউড়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর দেশের পূর্বাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত আখাউড়া হানাদার মুক্ত হয়। মুক্তিযুদ্ধ চলাকালীন এ রণাঙ্গনে যুদ্ধ করতে করতে শহীদ হয়েছিলেন বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামালসহ অসংখ্য মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ৪ ও ৫ ডিসেম্বর তুমুল যুদ্ধের পর ভারতের ত্রিপুরা সীমান্তঘেঁষা আখাউড়া সম্পূর্ণভাবে শত্রুমুক্ত হয়। পরে আখাউড়া সড়কবাজার ডাকঘরের সামনে লাল-সবুজ পতাকা উত্তোলন করেন পূর্বাঞ্চলীয় রণাঙ্গনের প্রধান জহুর আহাম্মদ চৌধুরীসহ মুক্তিযোদ্ধারা। মুক্তিযুদ্ধের অনেক স্মৃতি বিজড়িত আখাউড়া দরুইন গ্রামের মাটিতেই বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামালের সমাধিস্থল রয়েছে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com