২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২১ ইং

সাংবাদিক সুবীরের জন্মদিন আজ; গান গাইবেন কুদ্দুস বয়াতী

স্টাফ রিপোর্টার:

কবি, সাংবাদিক ও ছড়াকার সাব্বির আহমেদ সুবীরের ৩৯তম জন্মদিন আজ ২ মার্চ। জন্মদিন উপলক্ষে মঙ্গলবার তার জন্মভূমি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের দরিকান্দিতে গান গাইবেন বিখ্যাত সংগীত শিল্পী কুদ্দুস বয়াতী। দেশের বহুল প্রচারিত দৈনিক যুগান্তর পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা স্টাফ রিপোর্টার সাব্বির আহমেদ সুবীর রোদ-বৃষ্টি উপেক্ষা করে, গ্রাম থেকে গ্রামে ঘুরে কঠোর পরিশ্রম করে সংবাদ সংগ্রহ করেন।

তিতাস জনপদের গরীব ও অবহেলিত মানুষের সংবাদগুলো সাধারণ পাঠক এবং কর্তৃপক্ষের জন্য সংগ্রহ করে থাকেন। তিনি তার অক্লান্ত পরিশ্রম ও সুদক্ষ চিন্তা চেতনা দিয়ে পাঠককুলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। তিনি বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের ক্ষেত্রে সবসময় নীতিতে অবিচল থেকেছেন।

তিনি ১৯৮২ সালের ২ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার জেলার চতুর্দিকে নদীবেষ্টিত পত্রপল্লবে ঘেরা বাঞ্ছারামপুর উপজেলার ঐতিহ্যবাহী দরিকান্দি গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। বাবা মরহুম জীবন মিয়া ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদের তিনবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান। তার স্ত্রী সনি আক্তার সুচি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের বন পরিবেশ সম্পাদক।

জানা যায়, স্কুল জীবন থেকেই সুবীর পড়ালেখার পাশাপাশি বিভিন্ন পত্র পত্রিকায় কবিতা, ছড়া ও ছোটগল্প লিখতেন।

৪৯ মামলায় আসামী ৩৫ হাজার,…