৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

আখাউড়া পৌরসভা নির্বাচন বর্জন করেছে স্বতন্ত্র প্রার্থী, বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচন বর্জন করেছেন মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম। আজ রবিবার দুপুরে ভোট কারচুপির অভিযোগ এনে তিনি নির্বাচন বর্জনের ঘোষনা দেন। পরে তার কর্মী সমর্থকরা বিক্ষোভ মিছিল করে।

অন্যদিকে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ জিসানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে অপর এক কাউন্সিলর প্রার্থী আতিকুর রহমান। এ সময় বিক্ষুব্ধরা বিভিন্ন ভাবে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগ করেন।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচনের এবারই প্রথম এখানে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে। আখাউড়া পৌরসভার ৯ টি ওয়ার্ডে ২৮ হাজার ৯শ ৫ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩০ জন ও নারী ভোটার ১৪ হাজার ৬৭৫ জন।
পৌর সভায় মোট ১১টি ভোটকেন্দ্রে ১১ জন প্রিজাইডিং অফিসারের পাশাপাশি ৮২ জন সহকারী প্রিজাইডং অফিসার এবং ১৬৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছে। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবিসহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…