৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

সৃজনশীল লেখক নাজমুল কবির ইকবালের পাশে দাড়ালেন জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় সৃজনশীল লেখক এস,এম নাজমুল কবির ইকবালকে আর্থিক সহয়াতা প্রদান ও জেলা প্রশাসনের উদ্যোগে তার লিখিত বই প্রচারের ঘোষনা দিয়েছেন জেলা প্রশাসক হায়াত উদে দৌলা খান। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠান থেকে তিনি এই ঘোষনা দেন।

এ সময় তিনি বলেন, যে সময় যুব সমাজ মাদকে জড়িয়ে যাচ্ছে, স্বার্থ ছাড়া মানুষ কাজ করছে না, সে সময়ে নাজিমুল কবির নিজেকে নিয়োজিত রেখেছেন সাহিত্য সাধনায়। মাতৃভাষার জন্য তার অবদানের জন্য ভূয়শী প্রশংসা করে জেলা প্রশাসক বলেন, তার রচিত বইগুলো মুদ্রন করে পাঠকদের হাতে তুলে দেয়া হবে। পরে তিনি এই লেখকের হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন এবং জেলা প্রশাসনের তহবিল থেকে বইটি প্রচারের ব্যবস্থা করা হবে বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জবেদ রহিম বিজন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলমসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, জেলার সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামের এস,এম নাজমুল কবির ইকবাল ২০১০ সালে কেষ্ট কবির কষ্টগুলো, ২০১৩ সালে কেষ্ট কবি কনফারেন্স ও ২০১৬ সালে কেষ্ট কবি নামে প্রায় ২৭ হাজার শব্দের ৩ টি বই রচনা করে। যার প্রতিটি শব্দের আদ্যক্ষর ছিল ‘ক’ বর্ণ দিয়ে। বিষয়টি জেলা প্রশাসকের নজড়ে এলে তিনি এই সৃজনশীল লেখকের পাশে দাড়ান।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…