৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নাসিরনগরে জাতীয় সমবায় দিবস পালিত

নাসিরনগর প্রতিনিধি:

“বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ৪৮ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে উপজেলা সমবায় বিভাগের আয়োজনে উপজেলা সদরের একটি র‌্যালি বের করা হয়।

উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে প্রধান অতিথি সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে সমবায় দিবসের উদ্বোধন করেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাহমিনা আক্তারের সভাপতিত্বে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাতুব্বর রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,বীর মুক্তিযোদ্ধা হাজ্বী আবদুল বাকি। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা ফারহানা খন্দকার।

সভায় সমবায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাত্তিক চন্দ্র দাস,ইউপি সদস্য নগেন্দ্র চন্দ্র দাস,ধীবর মৎস্যজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস প্রমূখ।

প্রধান অতিথি বলেন দেশের আজকের এ অগ্রগতির পিছনে সমবায়ীদের বড় ধরনের ভুমিকা রয়েছে। সমবায়ের মাধ্যমে একটি উন্নত ও সমৃদ্ধিশালী রাষ্ট্র গঠন সম্ভব।