২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৭ই জুলাই, ২০২০ ইং

বিএনপি ছাড়লেন নবীনগরের পৌর মেয়র মাঈন উদ্দিন

স্টাফ রিপোর্টার,

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর সভার আসন্ন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে বিএনপি থেকে পদত্যাগ করেছেন নবীনগর পৌর সভার বর্তমান মেয়র ও নবীনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি এবং উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মাঈন উদ্দিন।

বৃহস্পতিবার দুপুরে নির্দলীয় প্রার্থী হিসেবে মেয়র পদে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল শেষে নবীনগর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বিএনপি থেকে পদত্যাগের ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপি নেতা ও পৌর মেয়র মাঈন উদ্দিন বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এবং বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকার কারনে একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। পৌর নির্বাচনে আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী এবং দাবিদার ছিলাম। কোনো কারন ছাড়াই ষড়যন্ত্রমূলকভাবে আমাকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হয়েছে।

মেয়র মাঈন উদ্দিন বলেন, জনগন আমার পক্ষে থাকার পরও কোনো কারণ ছাড়া, মেয়র পদে দায়িত্ব পালনকালীন অবস্থায় আমাকে দলের মনোনয়ন না দেয়ায় দলীয় কর্মকান্ড থেকে ও দলীয় পদ থেকে পদত্যাগ করছি। আমার কর্মের মূল্যায়ন করবে নবীনগর পৌরসভাবাসী। তারাই আমার দল ও প্রতীক। তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমার বিজয় সুনিশ্চিত।

সংবাদ সম্মেলনে মেয়র মাঈন উদ্দিনকে মনোনয়ন না দেয়ার প্রতিবাদে উপজেলা ছাত্রদল, পৌর ছাত্রদল ও সরকারি কলেজ ছাত্রদলের বেশ কয়েকজন নেতাও পদত্যাগের ঘোষণা দেন।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন জানান, নিয়মতান্ত্রিকভাবে কেন্দ্র থেকে বিএনপির প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে। তিনি বলেন, মেয়র মাঈন উদ্দিনের পদত্যাগের বিষয়টি আমি শুনেছি।

উল্লে¬খ্য, আগামী ১৪ অক্টোবর নবীনগর পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সাহাবুদ্দিন।

পৃথক ঘটনায় ২ জন খুন