৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই এপ্রিল, ২০২১ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ দিনব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

মোঃ রাসেল আহাম্মেদ, এনবি ডেক্স:

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিভাগের উদ্যোগে ১০দিন ব্যাপী জেলা ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় স্থানীয় লোকনাথ উদ্যানে (টেংকের পাড়) আয়োজিত মেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, সামাজিক বন বিভাগ, কুমিল্লার বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোহাম্মদ আবু নাসের। বক্তব্য রাখেন জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ সাদেকুল ইসলাম। কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ তাজুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার কৃষকদের নিরলসভাবে কাজ করছে। সরকারের যুগান্তকারী পদক্ষেপের কারণে কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ফলে দেশ আজ খাদ্যে সয়ম্ভরতা অর্জন করেছে।

এর আগে বৃক্ষ মেলা উপলক্ষে শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লোকনাথ উদ্যানে গিয়ে শেষ হয়। মেলায় বিভিন্ন জাতের দেশি, বিদেশি ফলদ, বনজ ও ঔষধি এবং শোভাবর্ধক গাছের চারা নিয়ে ৩৩টি স্টল স্থান পায়।