৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

কসবায় কবরস্থান ও বসতবাড়ির জায়গা অবৈধভাবে দখলের চেষ্টা

এনবি প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খারেরা ইউনিয়নের সোনারগাঁও গ্রামের আব্দুর রহিমের পরিবারের ২শত বছরের কবরস্থান দখল ও বসত বাড়ি দেওয়াল ভাংচুরসহ বাড়ি ঘর হামলা করার অভিযোগ উঠেছে।

এলাকার জিলানীয়া আলিম মাদ্রাসার জায়গা দাবী করে অবৈধ ভাবে দখলের চেষ্টা করে কতিপয় সন্ত্রাসীদের সহযোগিতা আর অবুঝ শিক্ষার্থীদেরকে ভুল বোঝাইয়ে ক্ষতিসাধন করার অভিযোগ করেছেন সাংবাদিকদেও কাছে আ:রহিমের পরিবার।

আজ রোববার দুপুরে কসবা উপজেলার খারেরা ইউনিয়নের সোনারগাঁও গ্রামে আব্দুর রহিমের পরিবারের সদস্যদের উপর হামলা অপর দিকে অবৈধ ভাবে কবরস্থান দখলের মাধ্যমে বাড়ির সিমানার ১শত ৫০ ফুট পাচির ভাংচোরসহ হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

খারেরা ইউপির মো: আবু আবদুল্লাহ্ ভ’ঞা,নুরুল ইসলাম শাহিনগংদের নেতৃত্বে দীর্ঘ ২শত বছরের কবরস্থান দখল করার পায়তারা করছেন বলে ঐপরিবারটি জানান। ভুক্তভোগি পরিবারটি মাননীয় প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর কাছে কবরস্থান দখল ও বাড়িঘর ভাংচোরকারীদের বিচারের দাবী করেন। বিজ্ঞ আদালতে রহিমের পরিবার ন্যায় বিচার প্রার্থনা চেয়ে মামলা করেছেন। মামলার রায় যার পক্ষে যাবে তিনিই সে রায় মেনে নিবেন বলে দাবী করেছেন।

গত ২৯ জুন শনিবার মো: আবু আবদুল্লাহ্ ভ’ঞা,নুরুল ইসলাম শাহিন গংরা জিলানীয়া আলিম মাদ্রাসার জায়গা দাবী করে আব্দু রহিম গংদের বিরুদ্ধে মানববন্ধনসহ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।