Advertisement

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর ভারতের জরিমানা

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩১০।

খেলা ডেস্ক,

টেস্ট ক্রিকেটে শক্ত অবস্থানে থাকা ভারতকে পর পর দু’বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে শূণ্য হাতে ফিরতে হলো। ২০৯ রানের বড় ব্যবধানে ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা এখন অস্ট্রেলিয়ার ঘরে। ফাইনালে হেরে এমনিতেই বিপর্যস্ত ভারত দল, তার উপর আবার বড় অঙ্কের জরিমানাও গুণতে হচ্ছে রোহিত-কোহলিদের। স্লো ওভার রেটের কারণে ভারতীয় টিমকে ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছে। অর্থাৎ ফাইনালের ম্যাচ ফির থেকে কোনো টাকাই পাবেন না তারা।

অপরদিকে ভারতীয় ব্যাটার শুভমান গিল আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় তাকেও বাড়তি জরিমানা গুনতে হবে। ম্যাচ অফিসিয়ালরা শুভমান গিলকে টুইটারে তার আউট নিয়ে হতাশা প্রকাশ করায় তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছেন। যেহেতু জরিমানা হিসেবে ম্যাচ ফির পুরোটাই দিতে হচ্ছে দলের অন্যদের সাথে, তাই ভারতীয় এই ওপেনারকে ১৫ শতাংশ জরিমানা নিজের পকেট থেকেই দিতে হবে।

এদিকে ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়া দলকেও জরিমানা গুণতে হবে । অস্ট্রেলিয়াকে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হবে ম্যাচ ফির ৮০ ভাগ। স্লো ওভার রেটের ক্ষেত্রে প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে জরিমানা করা হয়। আর এই জরিমানা করা হয় নির্ধারিত সময়ের মধ্যে বোলিং সম্পন্ন করতে না পারলে। ৫ ওভার কম করায় ভারতকে শতভাগ জরিমানা করা হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার কমতি ছিল ৪ ওভার।

 

এনবি/এনইএস

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com