১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ. ২৫শে সেপ্টেম্বর, ২০২২ ইং

নদী বাঁচাতে নবীনগরে সচেতন নাগরিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে “নদী বাঁচাও, নবীনগর বাঁচাও” শ্লোগানে সর্বস্তরের সচেতন নাগরিকদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে উপজেলার তিতাস নদীর পাড়ে মাঝিকাড়া সেতুর পাশে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, শিক্ষক গোলাম কবিরিয়া, মামুনুর রশিদ ও মোহাম্মদ কালন, সাংবাদিক মিঠু সূত্রধর, সঞ্জয় শীল, উৎপল গুহ, জাকারিয়া জাবেদ, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল বাতেন, মাজেদুল ইসলাম, রহমত উল্লাহ, সোহানুর রহমান, মাইদুল ইসলাম চৌধুরী, হবলু মৃধা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নবীনগর পৌরসভার জন্য উপজেলার জল্লা এলাকায় ময়লা ফেলার জন্য নির্দিষ্ট ডাম্পিং স্টেশন রয়েছে। কিন্তু সেখানে পৌরসভা কর্তৃপক্ষ ময়লা-আবর্জনা না ফেলে তিতাস নদীর মাঝিকাড়া সেতুর দক্ষিণ দিকে রাস্তার পশ্চিম পাশের জায়গায় নিয়ে ময়লা-আবর্জনা ফেলছেন। নদীরপাড়ে পৌরসভার ময়লা ফেলায় নদী ও পরিবেশ উভয় দূষণ হচ্ছে।

বক্তারা তিতাস ও বুড়ী নদী খননে অনিয়ম, দুর্নীতি, অবহেলা ও পৌরসভার বাসা-বাড়ির ময়লা-আর্বজনা ফেলে দূষণ, দখল ও ভরাটের বিরুদ্ধে নিন্দা জানান। দীর্ঘদিন ধরে তিতাস ও বুড়ি নদী খননের নামে প্রহসন চলছে। কচ্ছপ গতিতে চলা খনন কাজে কোনো উপকার পাচ্ছেন না নবীনগরবাসী। বক্তারা তিতাস নদীর পাড়ে ময়লা ফেলা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সাংসদ এবাদুল করিম ও পৌরসভার মেয়র শিব শংকর দাসের দৃষ্টি আকর্ষন করেন। মানববন্ধনে কৃষক, শিক্ষক, শ্রমজীবীসহ মানুষসহ সর্বস্তরের লোকজন অংশ নেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com