Advertisement

বাংলাদেশের সাথে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর জনসংখ্যার বাজার তৈরি হচ্ছে – পররাষ্ট্র প্রতিমন্ত্রী

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩১৩।

নিউজ ডেস্ক,

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম বলেছেন, গত একদশকে ভারত ও বাংলাদেশের সম্পর্ক এক নতুন উচ্চতায় গেছে। বিশেষ করে মহান স্বাধীনতা যুদ্ধের সময় ত্রিপুরা সরকারের সহযোগিতা আমাদেরকে আমৃত্যু বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ করেছে।

মঙ্গলবার বিকেলে তিনি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলা যাওয়ার পথে বন্দরে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের সাথে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর জনসংখ্যার একটি বাজার তৈরি হচ্ছে অর্থনৈতিকভাবে ভারতের অন্য অঞ্চল থেকে এ রাজ্যগুলো কিছুটা চ্যালেঞ্জিং অবস্থানে থাকলেও তাদের ক্রমবর্ধমান উন্নতি হচ্ছে। এটাকে আমরা আমাদের বাজারের সাথে সম্পৃক্ত করতে চাই। এবং এটি করতে গেলে যোগাযোগ ব্যবস্থার কোনো বিকল্প নেই।

এছাড়াও ভারত থেকে বিদ্যুৎ আমদানির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ইউরোপের বাইরে এ ধরনের সহযোগীতা পৃথিবীর আর কোথাও ছিল না- যখন আমরা সেটি করি। সেটি বাড়তে বাড়তে এখন অনেকটাই বেড়েছে। বাংলাদেশের পশ্চিমাঞ্চল দিয়ে বিদ্যুৎ আসছে।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মো. আতিকুল ইসলাম এবং আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস৷

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com