Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় আর্ন্তজাতিক শব্দসচেতনতা দিবস পালিত

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩৭।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় আর্ন্তজাতিক শব্দসচেতনতা দিবস পালিত হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের সহযোগীতায় ও পরিবেশ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ রুহুল আমীন।

পরিবেশ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোঃ খালেদ হাসানের সভাপতিত্বে ও পরিবেশ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার সহকারি পরিচালক বিসল চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, ২৫০ শষ্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারের হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ মোঃ শাখাওয়াত হোসেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুল হাসান ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা।

বক্তব্য রাখেন এনজিও নেতা এস.এম শাহীন, প্রধান শিক্ষক মোঃ বদিউজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ.ফ.ম. কাউছার এমরান, সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী, বে-সরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান লিটন, মুফতি জুনায়েদ আল সাকি, শিক্ষক ইয়াসির আরাফাত, শিক্ষার্থী শিহাব সরকার।

সভায় বলা শব্দদূষণের কারণে মানুষের মারাত্মক ক্ষতি হচ্ছে। বিভিন্ন যানবাহনে হাইড্রোলিক হর্ণ, উচ্চ স্বরে মাইকিং, লক্কর-ঝক্কর মার্কা যানবাহনে আওয়াজ, এ্যাম্বুলেন্সের হর্নসহ বিভিন্নভাবে প্রতিদিন শব্দদূষন হচ্ছে। শব্দদূষণ থেকে আমাদেরকে বাঁচতে হলে শিক্ষার্থীদের হেড ফোন ব্যবহার বন্ধ করতে হবে। পাড়ায়-মহল্লায় উচ্চস্বরে গান বাজনা বন্ধসহ যাতে শব্দদূষণ ও পরিবেশের দূর্ষণ না হয় সেজন্য সকলকে সচেতন হতে হবে। বক্তারা শব্দদূষণের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার দাবি জানান।

আলোচনা সভার আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com