৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান।

পরে জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নানা শ্রেনী পেশার মানুষ শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও দিনটি পালনে জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সকল স্কুল-কলেজ, অফিস-আদালত, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহ এবং বে-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা। বাদ জোহর ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়ার আয়োজন।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…