১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৪শে নভেম্বর, ২০২০ ইং

ওসির অপসারন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অপসারন দাবিতে বিক্ষোভ মিছিল করেছে অটোরিকসা শ্রমিক ও মালিক সমিতির নেতা-কর্মীরা। বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল খাঁটিহাতা এলাকায় জেলা মালিক সমিতি ও অটোরিকশা শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা-সিলেট মহাসড়কের খাঁটিহাতা ও কুট্টাপাড়া মোড় এলাকায় জেলা মালিক সমিতি ও জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের প্রায় দুই শতাধিক নেতা-কর্মী জড়ো হয়ে সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমানের অপসারণ দাবিতে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেন। দুপুর দুইটা পর্যন্ত তারা মহাসড়কে বিক্ষোভ করেন। এ সময় বিক্ষোভকারীরা মহাসড়ক অবরোধ করে রাখে। এ কারণে সড়কে যানজট সৃষ্টি হয়।

জেলা মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক মানিক মিয়া বলেন, ওসি মাহবুবুর রহমান সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদানের পর থেকেই অটোরিকশা ও ইজিবাইক চালক-মালিকের উপর নির্যাতন শুরু করেন। তিনি টাকার জন্য বিনা কারণে ইজিবাইক ও অটোরিকশা আটক করেন। পরে প্রতিটি গাড়ি ছাড়তে তিনি সাত-আট হাজার টাকা আদায় করেন। ওসি মাহবুবুর রহমানকে খাঁটিহাতা হাইওয়ে থানা থেকে অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, বিভিন্ন কারনে ইজিবাইক ও অটোরিকশা আটক করা হয়। পরে ওই যান ছাড়িয়ে নিতে আবেদন করতে হয়। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরে যান ছেড়ে দেওয়া হয়। তিনি বলেন, টাকা নেয়ার অভিযোগ সত্য নয়।