২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৯ই জুলাই, ২০২০ ইং

মেয়র-কাউন্সিলর পদে ৯০জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার:

আগামী ১৪ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার পৌর সভার নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার মেয়র, কাউন্সিল ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে বিভিন্ন রাজনৈতিক দলের ৯০জন প্রার্থী নির্বাচনের রির্টানিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের একক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও বিএনপি থেকে একাধিক প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে মেয়রপদে ১১জন, ৯টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা আসনে ১৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত অ্যাডভোকেট শিব সংকর দাস, বিএনপি মনোনীত মোঃ সাহাবুদ্দিন, বিএনপির বিদ্রোহী বর্তমান মেয়র মোঃ মাঈন উদ্দিন, জাতীয় পার্টির মোঃ আবু জাহের, নির্দলীয় বশির আহমেদ সরকার, নির্দলীয় মলাই মিয়া, ফারুক আহমেদ, মোঃ ইসহাক।

মেয়র প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকসহ মিছিল সহকারে এসে রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার জিল্লুর রহমানের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়নপত্র দাখিল শেষে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট শিব শংকর দাস এবং বিএনপি মনোনীত প্রার্থী মোঃ শাহাবউদ্দিন নিজেদেরকে যোগ্য দাবি করে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন।

বিএনপির বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মাঈন উদ্দিন নবীনগর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান, পৌরবাসী তার কাজের মূল্যায়ন করবেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তার বিজয় সুনিশ্চিত।

নবীনগর পৌর সভার নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই, ২২ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৪ অক্টোবর ভোট গ্রহণ।

উল্লেখ্য ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত নবীনগর পৌরসভাটি প্রথম শ্রেণীর পৌরসভা। পৌরসভার মোট ভোটার ৩৪ হাজার ২৭৯ জন।