৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

নাসিরনগরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন

এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,এক মিনিট নীরবতা পালন ও দোয়া মাহফিলের পর উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য শোক র‌্যালী উপজেলা সদরে বের করা হয়।

পরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর সভাপতিত্বে ডাঃ কাউসার হাবিবের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ,উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ,মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, সহকারী কমিশনার ভূমি তাহমিনা আক্তার,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়,থানার অফিসার ইনচার্জ মোঃ সাজেদুর রহমান,বীর মুক্তিযোদ্ধা হাজ্বী আবদুল বাকি,ইউপি চেয়ারম্যান রুবেল মিয়া ও প্রধান শিক্ষক আবদুর রহিম প্রমূখ।

সভার শুরুতেই এক মিনিট নীরবতা পালন করা হয়।অন্যদিকে গোর্কণ সৈয়দ ওয়ালীউল্লাহ স্কুল এন্ড কলেজের উদ্যোগে স্মরণ সভা,দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।গভার্নিংবডির সভাপতি শেখ জোবায়ের হাসানের সভাপতিত্বে প্রভাষক প্রার্থ প্রতীম সৌমের পরিচালনায় শতবর্ষ স্মারকমঞ্চে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,থানার অফিসার ইনচার্জ মোঃ সাজেদুর রহমান,স্থানীয় ইউপি চেয়ারম্যান ছোয়াব আহমেদ হৃতুল,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বেলায়েত।

সভার শুরুতেই এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া আয়োজন করা হয়।এছাড়াও বাদ জোহর জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।তাছাড়া আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পৃথক কর্মসূচী পালন করে।