৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে জানুয়ারি, ২০২১ ইং

দু’দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে  শনিবার সদর উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।শনিবার সকাল নয়টায় প্রধান অতিথি হিসেবে দু’দিনব্যাপী মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বনিক, পৌর সভার প্যানেল মেয়র মোঃ ফেরদৌস মিয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত। বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিজ্ঞান হচ্ছে উন্নয়নের অভিযাত্রা। বিজ্ঞান ছাড়া মানুষ চলতে পারেনা। সমগ্র সমাজ যখন বিজ্ঞানমুখী হয়ে উঠবে, তখন আমরা একটি সুন্দর উন্নত সমাজ গড়ে তুলতে পারব। তিনি বলেন, বিজ্ঞান হচ্ছে উন্নয়ন অভিযাত্রায় প্রথম ধাপ। বিজ্ঞান ছাড়া সুন্দর সমাজ গঠন করা যায় না।

দু’দিনব্যাপী মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬টি স্টল বসে। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দফতরের প্রধানগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।