Advertisement

নাসিরনগরে এসএসসি পরীক্ষায় এক সাথে পাশ করেছে মা-মেয়ে

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩৩।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে চলতি বছর এক সাথে এসএসসি পরীক্ষায় পাশ করেছে মা ও মেয়ে। মা নুরুন্নাহার বেগম ও মেয়ে নাসরিন আক্তার নাসিরনগর উপজেলার চাতলপাড়া ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় পাশ করেন। তবে মা নুরুন্নাহার বেগম কারিগরি বিভাগ থেকে এবং মেয়ে স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে পাশ করেছেন। মা নুরুন্নাহার বেগম বেগম জিপিএ-৪.৫৪ এবং মেয়ে নাসরিন জিপিএ ২.৬৭ পেয়েছেন।

নুরুন্নাহারের বয়স ৪৪ বছর ও নাসরিনের বয়স ১৮ বছর। নুরুন্নাহার বেগম নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিষদের (১.২.৩ নং ওয়ার্ডের) সংরক্ষিত সদস্য।

এসএসসি পরীক্ষায় মা ও মেয়ের একসাথে পাশ করার ঘটনা এলাকায় বেশ আলোচনার জন্ম দিয়েছে। লোকজন ইউনিয়ন পরিষদ মেম্বার নুরুন্নাহার বেগমের প্রশংসা করছেন। নুরুন্নাহারের পরিবারেও বইছে আনন্দের বন্যা। স্বজনরা ছুটে আসছেন তাঁর বাড়িতে।

এ ব্যাপারে মোবাইল ফোনে নুরুন্নাহার বেগমের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার মেয়েও আমার সাথে পাশ করেছে, এতে আমি মহাখুশি। তিনি বলেন আমি আরো পড়তে চাই। নিজের দুই সন্তানকেও পড়ালেখা শিখিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। পড়াশোনার কোনো বয়স নেই বলে তিনি মনে করেন।

তিনি বলেন, অষ্টম শ্রেনীতে পড়ার সময় বিয়ে হয়ে যায়। শশুর বাড়ির লোকজন ছিলেন রক্ষণশীল। এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যেতে পারিনি। এক পর্যায়ে মেম্বার নির্বাচিত হই। এ নিয়ে দুইবার মেম্বার। সবার অনুমতি নিয়ে আবার পড়াশুনা করি। কেননা, লেখাপড়ার কোনো বিকল্প নেই বলে মনে করি।

নুরুন্নাহারের ছোট ভাই স্বপন আহমেদ বলেন, বোনের পাস করার খবরে কি যে খুশি হয়েছি তা বলে বুঝানো যাবে না। একই সাথে ভাগ্নিও পাস করেছে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com