Advertisement

সরাইল ও নাসিরনগর উপজেলা নির্বাচনে ভোট সম্পন্ন

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২৮।

নিউজ ডেস্ক,

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভাবে বুধবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। দুই উপজেলার ১৭৭টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তার জন্য মোতায়েন ছিল বিপুল সংখ্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। তবে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। ভোটারদের সারি অনেকটা ফাঁকা ছিল। ভোটাররা থেমে থেমে কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করে।

দুপুরে নাসিরনগরের রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে না দেওয়ায় পোলিং অফিসারকে মারধর করার অভিযোগ উঠে। এ সময় ভোটারদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার পলাশ মজুমদার অভিযোগ করেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী হুমায়ূন কবির (চশমা প্রতীক) তার কয়েকজন সমর্থক নিয়ে কেন্দ্রে প্রবেশ করেন। এরপর তার সমর্থকরা জাল ভোট দিতে চাইলে কর্মরত পোলিং অফিসার ফয়সাল ইসলাম বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রার্থীর সমর্থকরা পোলিং অফিসারকে চড়-ধাপ্পড় মারতে থাকেন।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সোহাগ রানা জানান, জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে সরাইলে জাল ভোট দেওয়াসহ ভোটারদের প্ররোচিত করার দায়ের দুই পুলিং এজেন্টসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দুপুরে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ জানান, কাটানিসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধভাবে গোপনকক্ষে গিয়ে অন্যের ব্যালট পেপারে সিল মারার সময় পোালিং এজেন্ট শাকিব মিয়া (৩৯) কে আটক করে ১৫ দিন এবং ভোটারদের প্ররোচিত করার দায়ে পোলিং এজেন্ট হৃদয় মিয়াকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এছাড়া ভোট কেন্দ্রের চারশ গজ দূরে ভোটারদের অন্যায় ভাবে প্ররোচিত করার সময় রাকিব হোসেন (২৪) নামে এক যুবককে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অন্যদিকে সরাইল উপজেলা সদরের অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ে জাল ভোট দেয়ার সময় তামিম মিয়া (২৬) আটক করা হয়। পরে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নবীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম এর ভ্রাম্যমান আদালত।

 

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com