Advertisement

কালবৈশাখী ঝড়ে ৩০টি ঘরবাড়ি লণ্ডভণ্ড, আহত ১

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২৫।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়েছে। রবিবার (৩১ মার্চ) সকালে সদর উপজেলায় কালবৈশাখীর আঘাতে অন্তত ৩০টি ঘর-বাড়ি সম্পূর্ণ ভেঙে গেছে এবং কিছু ঘর-বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একজন আহত হয়েছে। এছাড়াও উপড়ে পড়েছে গাছ-বৈদ্যুতিক খুঁটি, ক্ষতিগ্রস্ত হয়েছে বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও ফসল।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওমর ফারুক বলেন, এ ইউনিয়নের উত্তর জাঙ্গাল গ্রামের অন্তত ৩০টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে৷ এছাড়া, কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে উড়শিওড়া এলাকায় সুলতানপুর পল্লী বিদ্যুতের উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে পড়েছে বিদ্যুৎ সঞ্চালন লাইনের বেশ কয়েকটি খুঁটি ও অসংখ্য গাছ। বর্তমানে এ এলাকা বিদ্যুৎহীন রয়েছে।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে তিনি আরো জানান, সকালে টর্নেডো আঘাত হানে। ঝড়ে ঘর ভেঙে পড়ে উত্তর জাঙ্গাল গ্রামের আউয়াল মিয়ার কন্যা সাহিদা আক্তার (১৬) আহত হয়েছেন। তার পায়ে টিন বিদ্ধ হয়েছে। সাহিদা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, এটি ঘূর্ণিঝড় না। দেশের বিভিন্ন এলাকায় আজ সকালে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। ব্রাহ্মণবাড়িয়াতেও কালবৈশাখী ঝড় হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) মোঃ  মকবুল হোসেন বলেন, সুলতানপুর এলাকার ৩৫ কেভি লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদার, উপমহাব্যবস্থাপক (টেকনিক্যাল) ও প্রকৌশলীদেরকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে৷ তারা দ্রুত মেরামতের ব্যবস্থা করবেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, বিকেলের মধ্যে ক্ষয়ক্ষতির তালিকা প্রস্তুত করা হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com