Advertisement

জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, প্রার্থীদের প্রতীক বরাদ্দ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩৪।

নিউজ ডেস্ক,

আগামী ৯ মার্চ (শনিবার) ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতিদ্বদ্ধিতা করছেন ৩জন প্রার্থী। এরা হলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুইবারের সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শফিকুল আলম এমএসসি এবং জেলা পরিষদের সদস্য থেকে সদ্য পদত্যাগকারী মোঃ বিল্লাল মিয়া।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) সকালে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপ-নির্বাচনে প্রতিদ্বদ্ধিতাকারী তিনজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রার্থীদের মধ্যে মোঃ হেলাল উদ্দিন পেয়েছেন চশমা প্রতীক, মোঃ শফিকুল আলম এমএসসি পেয়েছেন আনারস প্রতীক ও মোঃ বিল্লাল মিয়া পেয়েছেন ঘোড়া প্রতীক। জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা রয়েছে ১৩৮৪ জন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, তফসিল ঘোষণার পর জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ৩জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিনজন প্রার্থীই বৈধ হওয়ায় শুক্রবার সকালে তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

উল্লেখ্য ২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার চেয়ারম্যান পদে জয়লাভ করেছিলেন। কিন্তু আল-মামুন সরকার দায়িত্বভার গ্রহণের পর এক বছর পূর্ণ হওয়ার আগেই ২০২৩ সালের ২ অক্টোবর তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হলে জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৯ মার্চ শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের ভোট গ্রহণ করা হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com