Advertisement

শিশু হাবিবের খাদ্যনালী কেটে বের করা হলো জানালার ছিটকিনি

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১৯৪।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় হাবিব (২) নামের এক শিশুর খাদ্যনালী থেকে জানালার ছিটকিনি বের করা হয়েছে। শুক্রবার (৪ আগস্ট) রাতে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচার করে ছিটকিনিটি বের করা হয়। বর্তমানে শিশু হাবিব হাসপাতালে ভর্তি রয়েছে। চিকিৎসক জানিয়েছেন হাবিব এখন শঙ্কামুক্ত।

শিশু হাবিব জেলার আখাউড়া উপজেলার শান্তিনগর গ্রামের জুয়েল মিয়ার ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (২ আগস্ট) সকালে হাবিবকে বিছানায় রেখে মা পাখি বেগম ঘরের বাইরে যান। এ সময় জানালা ধরে খেলা করছিল সে। হঠাৎ কোন এক কারণে জানালার ছিটকিনি তার হাতে খুলে আসে। অবুঝ শিশু হাবিব সেই ছিটকিনি মুখে ঢুকিয়ে গিলে ফেলে। এরপরই তার শ্বাসকষ্টসহ পেট ব্যাথা ও যন্ত্রণা শুরু হয়। এ অবস্থায় প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হাবিবের এক্স-রে করে জানা যায় তার গলায় কিছু একটা আটকে আছে।

সেখান থেকে বিকেলে শিশু হাবিবকে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। আসার পর এক্স-রে করে চিকিৎসকরা দেখেন পেটের ভেতর একটা ছিটকিনি আটকে আছে। চিকিৎসকরা হাবিবকে দু’দিন অবজারভেশনে রাখেন। দু’দিন পর শুক্রবার (৪ আগস্ট) রাতে ডা. মোঃ আবু সাঈদ অপারেশন করে খাদ্যনালী থেকে সেই ছিটকিনি বের করেন।

হাবিবের মা পাখি বেগম বলেন, আমার ছেলেটি অনেক চঞ্চল। বুধবার (২ আগস্ট) সকালে তাকে আমি নাস্তা করিয়ে ঘরের বাইরে যাই। এসে দেখি তার শ্বাসকষ্ট হচ্ছে। তার মুখ খুলে প্রথমে কিছুই দেখা যাচ্ছিল না। পরে গলায় সাদা ধরনের কিছু একটা দেখা যায় এবং মুখ দিয়ে রক্ত পড়ছিল। তখন কিছু বুঝে উঠতে পারছিলাম না। পরে বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষার পর অপারেশন করে তার খাদ্যনালী থেকে জালানার ছিটিকিনিটি বের করা হয়। তবে পুরোপুরি সুস্থতার জন্য আরো কয়েকদিন তাকে হাসপাতালে থাকতে হবে।

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হাবিবের অস্ত্রোপচারকারী চিকিৎসক ডা. মোঃ আবু সাঈদ জানান, এক্স-রে রিপোর্টে শিশুটির পেটের খাদ্যনালীতে একটি ছিটকিনি দেখা যায়। পেটের ভেতরে খাদ্যনালী প্রায় ২০ ফুট লম্বা থাকে। অস্ত্রোপচারের সময় খাদ্যনালীর ভেতর থেকে ছিটকিনিটি খুঁজে বের করে খাদ্যনালী কেটে ছিটকিনিটি বের করা হয়েছে। কিছুদিনের মধ্যে ঠিক হয়ে যাবে। তবে তাকে আরো দু’দিন হাসপাতালে থাকতে হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com