১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

সালিশ সভায় প্রতিপক্ষে হামলায় আহত ২

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্ব শত্রুতার জেরে সালিশ সভায় দুজনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। শুক্রবার রাতে উপজেলার দক্ষিণ ইউনিয়নের ছোট কুড়িপাইকা গ্রামের আমতলী বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলার হীরাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধার ছেলে আবু রায়হান (৫৫) ও রিপন মিয়া (৫২)। গুরুতর আহত আবু রায়হানকে শনিবার ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আবু রায়হানের ছেলে মেহেদী হাসান আখাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, সামাজিক বিভিন্ন বিষয় নিয়া আবু রায়হানের সঙ্গে একই ইউনিয়নের ছোট কুড়িপাইকা গ্রামের ইলিয়াছ মিয়ার মধ্যে বিরোধ শত্রুতা চলছিল। এ ঘটনা মিমাংসার জন্য শুক্রবার আমতলী বাজারে একটি সালিস সভা বসে। সালিসসভা চলাকালে ইলিয়াছ মিয়া ও তার লোকজন অতর্কিতভাবে আবু রায়হান ও তার ভাই রিপন মিয়ার উপর হামলা করে বেদম মারধর করে। দেশীয় অস্ত্রের আঘাতে আবু রায়হানের মাথায় গুরুতর জখম হয়। বড় ভাইকে বাঁচাতে এগিয়ে গেলে রিপন মিয়াকেও মারধর করে হামলাকারীরা।

পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। উন্নত চিকিৎসার জন্য আবু রায়হানকে কর্তব্যরত চিকিৎসক ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করে। সালিশ সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুর রহিম। তিনি বলেন, দ্ইু পক্ষের বিরোধ মিমাংসার জন্য সালিশ সভায় বসি। এসময় দুই পক্ষের বাকবিতন্ডার মধ্যে একপক্ষ আরেক পক্ষের উপর হামলা করে।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।