১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ইসলামী আন্দোলনের নেতসহ আরো ০৬ জন গ্রেফতার।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবের ঘটনায় ইসলামী আন্দোলনের জেলা শাখার মহিলা ও পরিবার কল্যান সম্পাদক ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির মাদ্রাসা বিষয়ক সম্পাদক মাওলানা নিয়াজুল করিমসহ আরো ০৬ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৪ ঘন্টায় পুলিশ বিভিন্ন এলাকা অভিযান পরিচালনা করে তাদের কে গ্রেফতার করা হয়। এঘটনায় এখন পর্যন্ত ৩৯৮ জনকে গ্রেফতার করা হয়েছে। হেফাজতের হতাল চলাকালে সদর উপজেলার রাধিকা বাজারে মিছিল এবং রাস্তায় গাছের গুড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা প্রতিবন্ধকতা সৃষ্টিসহ এই আসামিরা বিভিন্ন স্থাপনা ভাংচুর করেন।

পুলিশ জানায়, সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ৪ টি ও সরাইল থানায় ০২ টি ও রেলওয়ে থানায় ১ টিসহ মোট ৫৬ টি মামলা হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামী করা হয়েছে। এ সকল মামলায় এখন পর্যন্ত নতুন ০৬জনসহ ৩৯৮ জনকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।