১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার:

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বুধবার বিজয় দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে পৌর এলাকার ফারুকী পার্কে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

পরে ফারুকী পার্কের শহীদ স্মৃতিসৌধে জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুুর রহমান, পৌর সভার পক্ষে মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের পক্ষে দলের সাধারন সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সদর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া।

পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তক অর্পন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালে জুম অ্যাপের মাধ্যমে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলার বির্নিমানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। বেলা ১১টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে দুপুর ১২টায় সরকারি শিশু পরিবার, জেলা কারাগার ও সরকারি হাসপাতাল গুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বাদ জোহর ও সুবিধাজনক সময়ে জেলার সকল মসজিদে মোনাজাত ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে তিনটায় জেলা সরকারি শিশু পরিবারে সরকারি শিশু নিবাসের শিশুদের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ৬টায় সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত যুদ্ধ দিনের গান নিয়ে সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।