৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আড্ডা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ইতিহাস ও ঐতিহ্য আড্ডা।

সোমবার দুপুরে সৈয়দ সিরাজুল ইসলাম স্মৃতি পরিষদের উদ্যোগে স্থানীয় পার্ক ভিউ কমিউনিটি সেন্টারে এই আড্ডা অনুনিষ্ঠত হয়। ইতিহাস ও ঐতিহ্য আড্ডায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন।

সৈয়দ সিরাজুল ইসলাম স্মৃতি পরিষদের পরিচালক সৈয়দ নজরুল ইসলাম ও বাচিক শিল্পী বাছির দুলালের সঞ্চালনায় আড্ডায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রহিস উদ্দিন ও মাছরাঙ্গা টিভির বার্তা সম্পাদক শাহ মোঃ মুহতাসিম বিল্লাহ।

আড্ডায় মহান মুক্তিযুদ্ধ ও জেলার ইতিহাস ঐতিহ্য নিয়ে আলোচনা করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, অধ্যাপক মহিবুর রহিম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুর রাশেদ, বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা কিছমত আলী প্রমুখ।

আড্ডায় কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী মোঃ মনির হোসেন। আড্ডায় মহান ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ও দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়াকে মরণোত্তর সম্মাননা জানানো হয়।

এছাড়াও পুতুল নাচ, নৌকা বাইচসহ বাঙালী ঐতিহ্য লালনসহ শিক্ষা সমাজ সেবায় ভূমিকা রাখার জন্য আড্ডায় বেশ কয়েক জনকে মোকতাদির চৌধুরী এমপি সম্মানা স্মাারক ও সৈয়দ সিরাজুল ইসলাম সম্মাননা স্মারক প্রদান করা হয়। আড্ডার এক ফাঁকে ব্রাহ্মণবাড়িয়ার এতিহ্য প্রতীকি মোরগ লড়াইও অনুষ্ঠিত হয় ।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…