৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মানায় নবীনগরে চার প্রবাসীকে জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধকল্পে হোমকোয়ারেন্টিনের নিয়ম না মানায় চার প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুম শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন

অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে একজন ১৪মার্চ ইতালি থেকে, একজন গত ১৬ মার্চ ইরাক থেকে, একজন ১৪ মার্চ সৌদি আরব থেকে ও একজন ১০ মার্চ কাতার থেকে দেশে ফিরেছেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সদ্য প্রবাস ফেরতরা সরকারি নির্দেশ অনুযায়ী ১৪ দিন হোমকোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তারা হোমকোয়ারেন্টিনে না থেকে উপজেলার বিভিন্ন স্থানে ঘুরাফেরা করেন বলে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত গত ১৪ মার্চ ইতালি থেকে আসা উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের প্রবাসীকে ২০ হাজার টাকা, গত ১৬ মার্চ ইরাক থেকে আসা জিনোদপুর ইউনিয়নের মেরকুটা গ্রামের প্রবাসীকে ১০ হাজার টাকা, গত ১৪ মার্চ সৌদি আরব থেকে আসা একই ইউনিয়নের মালাই গ্রামের প্রবাসীকে ১০ হাজার টাকা এবং গত ১০ মার্চ কাতার থেকে আসা নারায়নপুর গ্রামের প্রবাসীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুম এর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, প্রবাসীরা দেশে ফিরে সরকারি নিয়ম অনুযায়ী হোমকোয়ারেন্টিনে না থেকে বিভিন্ন স্থানে ঘুরাফেরা করার অপরাধে তাদেরকে জরিমানা করা হয়েছে।