৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৩শে অক্টোবর, ২০২০ ইং

ইঞ্জিন সংকটের কারনে জালালাবাদ ট্রেন সাময়িক বন্ধ ঘোষনা

বিশেষ প্রতিনিধিঃ
সিলেট-চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী জালালাবাদ এক্সপ্রেস নামে ১৩ আপ ও ১৪ নম্বর ডাউন ট্রেন দুটির চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার থেকে ট্রেন দুটি বন্ধ করা হয়। ফলে ওই পথের যাত্রীদেরকে দুর্ভোগে পড়তে হবে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, লোকোমোটিভ (ইঞ্জিন) সংকটের কারণে ট্রেন দুটির চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। তবে সংকট কাটিয়ে যেকোনো সময় ট্রেন দুটি চালু করা হবে বলা হলেও নির্ধারিত সময় কেউ বলতে পারছেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৩ নম্বর জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন রাত আটটা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে পরদিন বেলা সোয়া ১২টায় সিলেট পৌঁছত। ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন রাত ১০টা ১০ মিনিটে সিলেট থেকে ছেড়ে পরদিন বেলা ১২টায় চট্টগ্রামে পৌঁছত। মেইল ট্রেন দুটি বেশ কিছু ‘বড়-ছোট’ স্টেশনে যাত্রাবিরতি দিত।

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মোঃ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে শনিবার দুপরে জানান, ১৩ নম্বর আপ ট্রেনটি আজ চলাচল করলেও সেটি আর ফিরতি পথে আসবে না। ইঞ্জিন সমস্যায় ট্রেনটি চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানতে পেরেছি।

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে জংশনের লোকোশেড ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেনের সাথে কথা হলে ট্রাফিক বিভাগের বরাত দিয়ে তিনি জানান, মালবাহী ট্রেনের জন্য এখন বাড়তি লোকোমোটিভের প্রয়োজন হচ্ছে। যে কারণে জালালাবাদ এক্সপ্রেস ট্রেন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।