১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ২রা জুলাই, ২০২০ ইং

আশুগঞ্জে কামাউড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ২৫বছর পুর্তি ও পূর্ণমিলনী উৎসব

আশুগঞ্জ প্রতিনিধি:

“এসো মিলি উচ্ছ্বাসে, স্মৃতির সেরা স্কুল প্রাঙ্গনে” এ শ্লোগানে কনকনে শীত ও বৃষ্টিকে উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার কামাউড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ২৫বছর পুর্তি ও পূর্ণমিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েমনের উদ্যোগে আয়োজিত শুক্রবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে দিন ব্যাপী উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত এম হুমায়ুন কবীর।

পূর্নমিলনী আয়োজক কমিটির আহবায়ক মোহাম্মদ বশির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. মহাম্মদ দানীউল হক, বাংলাদেশ পরমানু শক্তি কমিশন এর প্রধান বৈজ্ঞানিক কমৃকর্তা ড. মোঃ জাহেদুল হাসান। এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাক্তার নাজমুল হুদা বিপ্লব, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল বারী সরকার প্রমুখ।

সকালে প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে রংবেরঙের ব্যানার হাতে নিয়ে তাদের অংশ গ্রহনে আনন্দ র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালী শেষে এ্যাসেম্বলি, জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবেশনা করা হয়। পরে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে শিক্ষার্থীদের অংশ গ্রহনে র‌্যাফেল ড্র ও দেশের বরেণ্য শিল্পীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উৎসবকে কেন্দ্র সকাল থেকে বিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকে হাজারো প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষক। র্দীঘদিন পর বিদ্যালয় ক্যাম্পাসে একে অপরের সাথে দেখা হওয়ায় অনেকেই আবেগ আপ্লুত হয় পড়েন। স্মৃতিচারণ করেন বিদ্যালয়ের পুরনো ইতিহাস।

পৃথক ঘটনায় ২ জন খুন