৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নাসিরনগরে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

 

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নের নিবন্ধনকারী ৩ হাজার ৯শত ১২ জন কৃষকদের মধ্য থেকে লটারির মাধ্যমে ৩৮২ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা অফিসার্স ক্লাবের হল রুমে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ কর্তৃক আভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের লক্ষ্যে এই লটারি অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা আশরাফীর সভাপতিত্বে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম মাতব্বরসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকবৃন্দ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, নাসিরনগর খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ৩৮২ মেট্টিকটন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ উপজেলায় ১৩টি ইউনিয়নে সরকারি ভাবে নিবন্ধনকারী ৩ হাজার ৯শত ১২ জন কৃষকের মধ্য থেকে ৩৮২ জন কৃষক নির্বাচিত করা হয়। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনিছুজ্জামান বলেন, এ বছর উপজেলায় ১৪ হাজার ৩শ হেক্টর জমিতে আমন ধানের আবাদ করা হয়েছে। সম্ভাব্য উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার ৬ শ মেট্টিকটন ধানের।