২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৯ই জুলাই, ২০২০ ইং

কিশোরের বিরুদ্ধে ৩ শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ, কিশোর আটক

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় এক কিশোরের বিরুদ্ধে তিন শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের ঘাটিয়ারা গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল সোমবার দুপুরে ওই তিন শিশুকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে সোমবার দুপুরেই পুলিশ অভিযুক্ত কিশোর মোঃ ইমন মিয়া-(১৭) কে আটক করেছে। আটক ইমন মিয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের ঘাটিয়ারা গ্রামের শাহীন ভূইয়ার ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

স্থানীয় সূত্র এবং যৌন নিপীড়নের শিকার শিশুদের পরিবারের লোকজন জানান, গত রোববার বিকেলে বাড়ির ওঠানে খেলা করছিল কয়েকজন শিশু। এ সময় তাদের মধ্য থেকে ৮ বছরের দুই শিশুকে ডেকে নিয়ে যায় ইমন। পরে ইমন তাদেরকে এলাকার খলিল ভূইয়ার বাড়িতে নিয়ে যৌন নিপীড়ন করে। এ সময় শিশুদের এক সহপাঠি ওই ঘরে ঢুকে ঘটনা দেখে স্থানীয়দের জানালে তারা ইমনকে আটক করে। পরে স্থানীয় সালিশকারকরা বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে ও ইমনকে ছেড়ে দেয়।

এর আগে গত শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে একই এলাকার ৯ বছরের এক শিশুকেও যৌন নিপীড়ন করে ইমন। ওইদিন দুপুরে শিশুর মা শিশুটিকে পাশের দোকানে পাঠায়। এ সময় ইমন শিশুটিকে ফুসলিয়ে পাশের একটি বাড়িতে নিয়ে যৌন নিপীড়ন করে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে শিশুদের অভিভাবকরা জানান, স্থানীয় সালিশকারকরা বিষয়টি সালিশের মাধ্যমে নিষ্পত্তি করে দেয়ার প্রস্তাব দিয়েছে। আমরা তাদেরকে কোন মতামত দেইনি।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন জানান, শিশুদের ডাক্তারী পরীক্ষা চলছে। রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, খবর পেয়ে সোমবার দুপুরে ঘাটিয়ারা এলাকা থেকে অভিযুক্ত ইমনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তিনি বলেন, তদন্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।