২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৬ই আগস্ট, ২০২০ ইং

সাবেক উপমন্ত্রী হুমায়ূন কবির এর মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

এনবি ডেস্ক:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির এর মৃত্যুতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য রোববার (২৭ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

মরহুম হুমায়ূন কবির মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের দুইবারের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। শিক্ষা জীবনে তিনি ছাত্রলীগ করতেন এবং ১৯৬৯ সালে ব্রাহ্মণবাড়িয়া কলেজের ছাত্র সংসদের জিএস ছিলেন তিনি। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি।হুমায়ূন কবিরের সহধর্মিণী নায়ার কবির ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নারী মেয়র।

মরহুমের পারিবারিক সূত্র জানিয়েছে, রোববার সকাল সাড়ে ৮টার দিকে জেলা শহরের পাইকপাড়া এলাকার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন হুমাযূন কবির। পরে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

যুক্তরাষ্ট্রে থাকা তার একমাত্র মেয়ে এলিন কবির দেশে আসলে সোমবার তাকে শহরের পৈরতলা এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।