২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় পেয়াজের বাজারের লাগাম টানতে মঙ্গলবার বিকেলে শহরের প্রধান মসলার বাজার জগত বাজারে জেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে পৃথক তিনটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে ভ্রাম্যমান আদালত সঠিক মূল্য তালিকা এবং ক্রয় মূল্যের চালান না থাকায় চারটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেন।

চারটি প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স বিসমিল্লাহ ষ্টোরকে ১০ হাজার টাকা, মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, মেসার্স শাহ-আমানত ট্রেডার্সকে ১৫ হাজার টাকা এবং মেসার্স শাহজালাল ট্রেডার্সকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের অভিযান শেষে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া সাংবাদিকদের জানান, চলমান অস্থির পেয়াজের বাজার মনিটরিং করার জন্যে সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। নির্দেশনা অনুযায়ী এই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে চার ব্যবসা প্রতিষ্ঠানে সঠিক মূল্য তালিকা এবং ক্রয় মূল্যের চালান না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ২০০৯ এর (৪০) ধারায় প্রত্যেক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তিনি বলেন, বাজার মূল্য নিয়ন্ত্রনে না আসা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।