৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই এপ্রিল, ২০২১ ইং

বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করেছেন

স্টাফ রিপোর্টার,

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন ঠিকই কিন্তু সে সাথে তিনি বঙ্গবন্ধুর খুনি।

তিনি শুক্রবার দুপুরে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় একটি রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগদানের জন্য যাওয়ার পথে আখাউড়া স্থল বন্দরে উপস্থিত সাংবাদিকদের সাথে এই মন্তব্য করেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করেছেন। তিনি সব সময় মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা করেছেন।

এ সময় তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ত্রিপুরাবাসীর অবদান অতুলনীয়। মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা সরকার যে ভাবে আমাদেরকে সহমর্মিতা দেখিয়েছে তা অবিস্মরণীয়।

এ সময় মন্ত্রী বলেন, ত্রিপুরায় একটি রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দিতে সেখানে যাচ্ছেন। তিনি সেখানে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানগুলো পরিদর্শন করবেন। শনিবার সকালে তিনি দেশে ফিরে আসবেন।
এ সময় মন্ত্রীর সাথে ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা এবং স্থানীয় মুক্তিযোদ্ধাগন।

এদিকে স্থল বন্দরের শূণ্য রেখায় মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, দিল্লীতে নিয়োজিত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার রকিবুল হক, ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাই কমিশনের হাই কমিশনার কিরীটি চাকমা, আগরতলা স্থল বন্দরের ম্যানেজার দেবাশিষ নন্দি প্রমুখ।

এর আগে মন্ত্রী দুপুর সাড়ে ১২টায় সড়ক পথে ঢাকা থেকে আখাউড়া স্থল বন্দরে এসে পৌঁছান। এ সময় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠন মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।