২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ. ১৩ই আগস্ট, ২০২২ ইং

কোটি টাকা লোভে আঙ্গুর মিয়া জেলহাজতে

এনবি প্রতিনিধিঃ
বিরল প্রজাতির বন্যপ্রাণি ‘তক্ষক’ বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল আঙ্গুর মিয়া(৪০) নামে এক ব্যক্তি। গত বুধবার রাতে নাসিরনগর উপজেলা সদরের কলেজ মোড় থেকে আটক করেছে পুলিশ । আটককৃত আঙ্গুর মিয়া উপজেলার ধনকুড়া গ্রামের জারু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়,আঙ্গুর দীর্ঘদিন পার্শ্ববর্তী উপজেলা মাধবপুরে পাখির ব্যবসা করেন। কিছুদিন পূর্বে মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা তেলিয়া কান্দি হতে জনৈক এক ব্যক্তির কাছ থেকে ৭৫ হাজার টাকা দিয়ে বিরল প্রজাতির বন্যপ্রাণিটি ক্রয় করেন।
স্থানীয়রা জানায়, গ্রাম থেকে শহরে সব জায়গায় প্রচলিত আছে, তক্ষক কোটি কোটি টাকা বিক্রি হয়। এমন দেখা গেছে তক্ষক সংগ্রহ করতে রাত দিন নেই একদল খোাঁখোঁজি করে। তক্ষকের মধ্যে শ্রেনীভেদ আছে। হয়তো আঙ্গুর মিয়া ৭৫ হাজার টাকা দিয়ে ক্রয় করে বেশি দামে বিক্রি করার জন্য এনেছিল।

থানার এসআই রিপন চক্রবর্তী জানান,গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালিয়ে উপজেলা সদরের কলেজ মোড় থেকে একটি বিরল প্রজাতির তক্ষকসহ আঙ্গুর মিয়াকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বন্যপ্রাণি সংরক্ষণ আইন ২০১২-এর ৩৫/৪১ ধারায় মামলা দিয়ে আদালতের মাধ্যমে আজ বৃহস্পতিবার আঙ্গুর মিয়াকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com