Advertisement

ঐতিহ্যবাহী তিতাস নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১১১।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী তিতাস নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে তিতাস নদীতে জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিঃ, দারাজ বাংলাদেশ ও ইউনিভার্সেল মেডিকেল এর সহযোগীতায় এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মেড্ডার কালাগাজীর মাজার এলাকায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক মোঃ শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো: শাখাওয়াত হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার, পৌর মেয়র মিসেস নায়ার কবির, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জসীম উদ্দিন ও সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা।

নৌকা বাইচ উপলক্ষে শহরজুড়ে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ দেখতে সকাল থেকেই তিতাস পাড়ে ভিড় করেন প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ। জেলার বিভিন্ন অঞ্চল থেকে ছোট বড় নৌকা নিয়ে দর্শকরা নদীর দুই পাড়ে হাজির হতে থাকেন।এমনকি চমৎকার এ নৌকা বাইচ দেখে দারুণ খুশি দর্শকরা। পৌর এলাকার শিমরাইলকান্দি গাঁওগ্রাম এলাকা থেকে মেড্ডার শিশু পরিবার এলাকায় তিতাস নদীতে অনুষ্ঠিত হয় এ নৌকাবাইচ প্রতিযোগিতা।

এবার ব্রাহ্মণবাড়িয়া জেলার সদরের ৪টি, বিজয়নগর উপজেলার ৫টি, নবীনগর উপজেলার ২টি, আশুগঞ্জ উপজেলার ২টি ও নাসিরনগর উপজেলার ১টি সহ মোট ১৫টি দল প্রতিযোগিতায় অংশ নেয়।

নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে নবীনগর উপজেলা নৌকা, দ্বিতীয় স্থান অর্জন করে সরাইল উপজেলা নৌকা এবং তৃতীয় স্থান অর্জন করে আশুগঞ্জ উপজেলার নৌকা। পরে প্রধান অতিথি প্রথম স্থান অর্জনকারী দলকে ১ লাখ টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৫০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৩০ হাজার টাকা এবং ট্রফি প্রদান করেন। এছাড়াও প্রতিযোগীতায় অংশগ্রহনকারী প্রত্যেক দলকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতা চলার সময় শিমরাইলকান্দি গাঁওগ্রাম এলাকা থেকে মেড্ডা শিশু পরিবার এলাকা পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১০টি মোবাইল কোর্ট টিমসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার ফায়ার সার্ভিস, বিএনসিসি, নৌ-পুলিশ, ডুবুরীদল, ফায়ার সার্ভিস ও মেডিকেলের কয়েকটি টীম নিয়োজিত ছিল। নিরাপত্তার জন্য আকাশে উড়ানো হয় ড্রোন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com