২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৬ই জুলাই, ২০২২ ইং

কৃষকের কথা বিবেচনায় দেশে সারের দাম বাড়ছে না, ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি সচিব

বিশ্বে সারের দাম বৃদ্ধির কারণে সার আমদানিতে ব্যায় বৃদ্ধি পেলেও কৃষকের কথা বিবেচনা করে দেশে আপাতত সারের দাম বাড়ছে না বলে জানিয়েছেন কৃষি সচিব মোঃ সায়েদুল ইসলাম। তিনি বলেন, মূল্যবৃদ্ধি হলেও আমাদের সরবরাহে কোন ঘাটতি নেই এবং দেশে সারের পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই সারের কোন সংকট নেই। বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের সম্মেলন কক্ষে কৃষি মন্ত্রনালয়ের অধীনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিএডিসির খাল খুব শীঘ্রই পরিকল্পিতভাবে করার বিষয়ে আন্ত: মন্ত্রণালয়ের সভা হয়েছে। এতে প্রায় পাঁচশ কোটি টাকা ব্যয়ে সবুজ প্রকল্পের পানি কৃষকদের কাছে নিরবিচ্ছিন্নভাবে পৌছানোর জন্য একটি প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। আগামী অর্থবছরেই কিছু করা যায় কিনা তা চেষ্টা করা হচ্ছে। চার লেনের কাজের জন্য চলতি মৌসুমে কৃষকদের কিছুটা ক্ষতি হলেও আর যেন ক্ষতি না হয় সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএডিসির কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া সেচ এলাকার উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মিজানুর রহমান, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক রবিউল আলম মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মোহাম্মদ শহিদুল ইসলাম, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ^াসসহ জেলার কৃষি মন্ত্রনালয়ের অধীনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com