১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ. ১৬ই আগস্ট, ২০২২ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় বিজিএফসিএলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় একটি উৎসব বোনাস বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানী লিমিটেডে কর্মরত শ্রমিক-কর্মচারীরা। বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর বিরাসার এলাকায় বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানী লিমিটেড এর প্রধান কার্যালয়ের সামনে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালিত হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মোঃ শাহআলম ও সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদুল আলমের নেতৃত্বে শতাধিক শ্রমিক-কর্মচারী বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় তারা বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে নানা শ্লোগান দেন। এছাড়াও শ্রমিক-কর্মচারীরা সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন। এভাবে আগামী চারদিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরত পালন করবেন বলে জানিয়েছেন বিক্ষুব্ধরা।

এ ব্যাপারে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদুল আলম বলেন, করোনাভাইরাসের এই মহাদুর্যোগেও আমরা কাজ করে যাচ্ছি, কোম্পানির উৎপাদন অব্যাহত রেখেছি। এ অবস্থায় ব্যবস্থাপনা পর্ষদ আমাদের ঈদুল আজহার বোনাস বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটি অমানবিক। আমরা এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি। আগামী চারদিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের আওতাধীন সবকটি গ্যাস ক্ষেত্রে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলব।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com