১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৩০শে জুন, ২০২২ ইং

নবীনগরের দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার দুইটি উচ্চ বিদ্যালয়ের ১ হাজার ৩শত শিক্ষার্থীর মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেছে লাল সবুজ উন্নয়ন সংঘ নামক একটি সংগঠন।

“ লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা” শ্লোগানে রোববার নবীনগর উপজেলার নাটঘর উচ্চ বিদ্যালয় ও কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে চারা বিতরণ অনুষ্ঠানে দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, ধর্ষণ ও দুর্নীতিকে “না” বলে শপথ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

সংগঠনের জেলা সভাপতি মমিনুল হক রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠিত চারা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল হক, নাটঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ, শিক্ষানুরাগী সাহেদ মিয়া ও ইব্রাহিম মিয়া। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহব্বুুর মাহির।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের এক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে কুমিল্লা জেলার বিবির বাজার উচ্চ বিদ্যালয়ে ২৩ জুলাই থেকে ১ লাখ গাছের চারা বিতরনের কর্মসূচী গ্রহণ করা হয়। ইতিমধ্যেই দেশের ৩৫ টি জেলায় ৯৯ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। আরো দুটি বিদ্যালয়ে গাছের চারা বিতরণের মাধ্যমে তাদের এই কর্মসূচি শেষ হবে।

টিসিবির পন্য বিক্রয় শুরু

Social Media Auto Publish Powered By : XYZScripts.com