৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

করোনা আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬০

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘন্টায় মুগদা ও আয়েশা মেমোরিয়াল হাসপাতাল এবং পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত এসব রোগী মারা যায়। তাদের সকলের বাড়ি জেলার আশুগঞ্জ উপজেলায়। এর মধ্যে ১ জন নারী ও ২ জন পুরুষ রয়েছে।

এ নিয়ে জেলায় মৃতের সংখ্য দাঁড়ালো ৭৯ জনে। এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫শ ৩৪ জন। ঢাকা থেকে আসা পিসিআর রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে।

করোনায় আক্রান্তরা হলেন, সদর উপজেলার ১০১ জন, কসবায় ৩০ জন. সরাইলে ৯ জন, আখাউড়ায় ৫ জন, আশুগঞ্জে ৬ জন, নাসিরনগরে ৩ জন, বিজয়নগরে ২ জন ও নবীনগরে ৪ জন। এদিকে গত ২৪ ঘন্টায় নুতন করে আরো ১৪ জন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট ৪ হাজার জন সুস্থ হয়েছে।

সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমান বাড়িয়ে দেয়া হয়েছে। সে সাথে যারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে সে বিষয়গুলো যথাযথভাবে পালন করেন সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। এছাড়াও করোনায় আক্রান্তদের মধ্যে যাদের উপসর্গ নেই তাদেরকে হোম আইসোলেশনে রাখা হচ্ছে। পাশাপাশি আক্রান্ত যেসব ব্যক্তির শ্বাসকষ্টসহ উপসর্গ রয়েছে তাদেরকে জেলা সদর হাসাপাতলের আইসোলেশনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আশপাশের জেলায় আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, করোনার সংক্রমণ রোধে জনসচেতনতা গড়ে তুলতে ইতিমধ্যে কসবা ও আখাউড়ায় জনপ্রতিনিধি, ইমাম, সরকারী চাকুরীজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে সার্বজনীন ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। এরই আলোকে জেলাজুড়ে জনসচেতনতা বৃদ্ধিতে ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠনের কার্যক্রম চলছে।