১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

প্রধানমন্ত্রীর ঈদ উপহার খাদ্য সহায়তা পেলো ১ হাজার পরিবার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা ভাইরাস পরিস্তির কারনে কর্মহীন হয়ে পড়া এক হাজার পরিবহন শ্রমিক ও ঋষি সম্প্রদায়ের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে সদর জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরের নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে সামাজিক দুরুত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার সঞ্চালনায় জেলা প্রশাসক হায়ত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মালিক সমিতির সভাপতি হাজী জমসেদ মিয়া, সাধারণ সম্পাদক মো. হানিফ মিয়সহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাদ্য সমগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাল, এক লিটার তৈল, আধা কেজি ডাল, আধা কেজি চিনি, সেমাই এক প্যাকেট, দুধ ২০০ গ্রাম, আলু এক কেজি, পেয়াজ ১ কেজি, নুডুলস ১ ও সাবান ২ টি।

পরে অতিথিরা কর্মহীন হয়ে পড়া এক হাজার পরিবহন শ্রমিক ও ঋষি সম্প্রদায়ের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হাতে তুলে দেন।

জেলা প্রশাসক হায়ত-উদ-দৌলা খাঁন বলেন, লকডাউনে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকদের ও ঋষি সম্প্রদায়ের ১ হাজার জনগোষ্টির মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। তিনি আরো বলেন, যাদেরই খাদ্য সহায়তার প্রয়োজন হচ্ছে ৩৩৩ কল করলে খাদ্য সহায়তা পোঁছে দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। এটি একটি চলমান প্রক্রিয়া। তিনি কোরবানির ঈদে সকলকে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য আহবান করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, করোনা ভাইরাস পরিস্তিতিতে লকডাউনে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হলো পরিবহন খাত। কর্মহীন হয়ে পড়া ৩০০ জন বাস শ্রমিক, ২৮৫ জন ট্রাক শ্রমিক, ৬৫ জন মাইক্রো শ্রমিক ও ঋষি সম্প্রদায়ের ৩৫০ জনের মাঝে আজ প্রধানমন্ত্রীর ঈদ উপহার খাদ্য সহায়তা তুলে দেয়া হয়েছে। তিনি আরো জানান, সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত প্রায় ২ হাজার ২ শত পরিবারকে এই মানবিক খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রীর এই মানবিক খাদ্য সহায়তা পেয়ে পরিবহন খাতের শ্রমিকের ও ঋষি সম্প্রদায়ের পরিবাররা ডিসি ও ইউএনওকে ধন্যবাদ জানান।