১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল খেলাকে কেন্দ্র করে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

স্টাফ রিপোর্টার:

আগামী ১১ জুলাই কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। এতে লড়াই করবে চির প্রতিদ্বন্দী ব্রাজিল- আর্জেন্টিনা। এই দুই দলের সমর্থন নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সমর্থকদের মাঝে বেড়েই চলেছে উৎসাহ-উত্তেজনা। এমনকি ঘটেছে সংঘর্ষের ঘটনাও।

তাই ব্রাহ্মণবাড়িয়া পুলিশ এই ম্যাচকে ঘিরে যে কোন ধরনের অনভিপ্রেত ঘটনা রুখতে নিয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা। গোয়েন্দা সূত্র জানিয়েছে ১০ জুলাই রাত থেকে পুলিশের বিশেষ টিম বিশেষ নিরাপত্তার অংশ হিসেবে টহলে থাকবে।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরানুল ইসলাম জানান, চলমান করোনা পরিস্থিতিতে বিট পুলিশিংয়ের পাশাপাশি জেলায় পুলিশের ২৫টিরও অধিক বিশেষ টিম কাজ করছে। কোপা আমেরিকার খেলাকে ঘিরে সমর্থকরা যেন সংঘাতে জড়াতে না পারে সেজন্য বিশেষ টিমগুলো আরও বেশি তৎপর থাকবে।

ম্যাচ শুরুর আগে থেকেই পুলিশের বিশেষ টিমগুলো বিভিন্ন পাড়া-মহল্লায় টহল দেবে। কেউ যেন ঘর থেকে বেরিয়ে বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য বিশেষ নজরদারি থাকবে। বাইরে বড় পর্দায় খেলা দেখার কোনো সুযোগ দেওয়া হবে না। গ্রাম পর্যায়ের জনপ্রতিনিধিদেরকেও এসব বিষয়ে বলা হয়েছে। খেলাকে কেন্দ্র করে কাউকেই বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

উল্লেখ্য, গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়। এতে ছড়িয়ে পড়ে ব্যাপক উত্তেজনা।