৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ: অন্তত ২৫ জন আহত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার নোঁয়াগাও ইউনিয়নের ইসলামাবাদ গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, রজব আলী (৫০), সাবেদ আলী (৪৫), হযরত আলী (৩২), আলফাজ আলী (৫৫), ফিরোজ আলী (৫৫), আছিয়া বেগম (৪০), সাহিদা বেগম (৪৫), সাইফুল্লাহ (২৫), মাহমুদুল (১৭), সোহেল মিয়া (২২), শহিদুল ইসলাম (২০), ইয়াসমিন (৩৫), খাদিছা বেগম (৩৪), সোহেনা (৪৬),

অন্য পক্ষের আহতরা হলেন, আব্দুল হাসিম (৬৫), লিয়াকত আলী (৩৬), সুবিতারা (৩১), জলিল মিয়া (৫০), মরিয়ম বেগম (৫৫),

পুলিশ ও স্থানীয়দের মাধ্যমে জানা যায়, দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধের জেরে ইসলামাবাদের মৃত হাজী সরুজ আলীর ছেলে রজব আলীর সাথে একই গ্রামের মৃত রশিদ মিয়ার ছেলে কাসেম মিয়া ও তার ভাই ছোট আবু মিয়ার দ্বন্দ্ব চলে আসছিল। এ ঘটনা নিয়ে স্থানীয় চেয়ারম্যানসহ এলাকায় সালিশকারকদের জায়গাটি মাপার জন্য তারিখ হয়। পরবর্তীতে জায়গাটি আর মাপা হয়নি। বৃহস্পতিবার হাজী সরুজ মিয়ার ভাতিজা আলফাজ আলী এলাকার একটি দোকানে চা খেতে যায়। এ সময় প্রতিপক্ষের কাসেম মিয়া ও ছোট আবুর পক্ষে কায়েম সরদার ও জলিল সরদার আলফাজ মিয়ার সাথে বাকবিতন্ডায় জড়ান। এর জের ধরে কায়েম মিয়া আলফাজ মিয়াকে মারধোর করেন। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ২৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, জায়গা নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে।