১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

হেফাজতের তান্ডবের ঘটনায় আরো ৬জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরো ৬জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৪ ঘন্টায় অভিযানে চালিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে তান্ডবের ঘটনায় ৩৭৫ জন গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তান্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে ২৮শে মার্চ হেফাজতের ডাকা হরতালে জেলা শহরের টিএ রোড এলাকায় তান্ডবে জড়িত থাকায় সাদেকপুর ইউনিয়ন ছাত্র ওলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ক্বারী মো. মোজাম্মেল হক ও ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে অবরোধ ও টায়ারে আগুন দিয়ে পিকেটিং করায় আশুগঞ্জ উপজেলার হেফাজত ইসলাম ও ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মুফতি ওবায়দুল্লাহ সহ ৬ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা সবাই হেফাজতে ইসলামের কর্মী।

তান্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। ৫৬টি মামলায় এজাহারনামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

গত ২৬থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় অর্ধশতাধিক স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।