৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর মিছিলে ককটেল হামলা ॥ আহত-২

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে নৌকার মেয়র প্রার্থীর মিছিলে ককটেল হামলার অভিযোগ উঠেছে। হামলায় ছাত্রলীগের দুই নেতাআহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে জেলা শহরের মেড্ডা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, সদর উপজেলা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রাব্বি- (২২) ও শহর ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক মোঃ সাব্বির।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে শহরের মেড্ডা বাজারে যাওয়ার পথে মিছিলকে লক্ষ্য করে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়ার কর্মীরা ককটেল হামলা চালায়। এতে ছাত্রলীগের দুই সদস্য আহত হয়। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা ঘটনাস্থলে পৌছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, মেড্ডা বাজার এলাকায় ছাত্রলীগের একটি মিছিল হলে মিছিলকে লক্ষ্য করে হঠাৎ ককটেল বিস্ফোরণ করা হয়। ভোটারদের মনে আতঙ্ক সৃষ্টি করতেই এই ককটেল হামলা হয়েছে। ছাত্রলীগের নেতা-কর্মীকে আইনি ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ২৮ ফেব্রুয়ারি ইভিএম’র মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান মেয়র মিসেস নায়ার কবির-(নৌকা), বিএনপি মনোনীত জহিরুল হক খোকন-(ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূইয়া-( মোবাইল ফোন), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত মোঃ নজরুল ইসলাম (হাতুড়ী), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মোঃ আবদুল মালেক (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী আবদুল কারীম (নারিকেল গাছ)।