১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ. ১লা অক্টোবর, ২০২২ ইং

আওয়ামীলীগ মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলার অভিযোগ ॥ বিদ্রোহী প্রার্থীর সভায় বাঁধা

স্টাফ রিপোর্টার:

আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন। দিনক্ষণ ঘনিয়ে আসার সাথে সাথে উত্তপ্ত হচ্ছে পরিবেশ।

বৃহস্পতিবার বিকেলে পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মিসেস নায়ার কবির (নৌকা) এর দক্ষিণ মৌড়াইলে নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলা এবং আওয়ামীলীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার (মোবাইল ফোন) দক্ষিণ মৌড়াইলের বালুর মাঠে নির্ধারিত সভায় বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

বাঁধা পেয়ে মাহমুদুল হক ভূইয়া তার নির্ধারিত উঠান বৈঠক বাতিল করে অনুসারীদের নিয়ে এলাকায় গনসংযোগ করে চলে যান। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ জেলা প্রশাসনের একাধিক ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে পৌছে।

মেয়র প্রার্থী মিসেস নায়ার কবিরের দক্ষিণ মৌড়াইলের নির্বাচনী ক্যাম্পে থাকা মোঃ আদেল নামে এক যুবক জানান, বিকেলে একাধিক যুবককে নির্বাচনী ক্যাম্পের আশেপাশে ঘুরতে দেখে তাদের সন্দেহ হয়। এক পর্যায়ে তারা ওই যুবকদের ধাওয়া করে সরিয়ে দেন। মিনিট দশেক পর ফ্লাইওভারের উপর থেকে ককটেল ছোড়া হয়। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ হয় ও একটি ককটেল অবিষ্ফোরিত থাকে। এ সময় অফিসের ভেতরে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রবিউল হোসেন রুবেল অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের সামান্য দূরেই বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার সভা আহবান করা হয়। সভা শুরুর আগেই মাহমুদুল হক ভূইয়ার সমর্থকরা আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলা করে। এ ঘটনায় থানায় অভিযোগ দেয়া হবে।

এ ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী হাজী মাহমুদুল হক ভূইয়া বলেন, প্রশাসনের অনুমতি নিয়ে তিনি বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ মৌড়াইলের বালুর মাঠে সভা আহবান করেছিলেন। সভা শুরু হওয়ার কিছুক্ষণ আগে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নেতৃত্বে ছাত্রলীগের ছেলেরা তার সভাস্থলে গিয়ে তার সমর্থকদের সভা করতে বাঁধা দেন।

তিনি বলেন, তাকে বেকায়দায় ফেলার জন্য মেয়র নায়ার কবিরের সমর্থকরাই তাদের ক্যাম্পে ককটেল বিষ্ফোরণ করে তার নামে শ্লোগান দিয়েছে। এটি তাদের একটি ষড়যন্ত্র।

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রহিম বিদ্রোহী মেয়র প্রার্থীর সভায় বাঁধা দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, এ ধরনের কোন ঘটনা ঘটেনি। মাহমুদুল হক ভূইয়া এলাকায় গনসংযোগ করে গেছেন।

মেয়র প্রার্থী মিসেস নায়ার কবিরের নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলা প্রসঙ্গে তিনি বলেন,খবর পেয়ে আমরা ছুটে আসি। একটি অবিষ্ফোরিত ককটেল উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com