৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

কম্বল নিয়ে শীতার্তদের কাছে ছুটে গেলেন ইউএনও

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় তীব্র শীত ও শৈত্য প্রবাহে কষ্ট করা ছিন্নমূল ও অসহায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া।

রোববার রাতে উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের লাখুনিয়া দীঘি আশ্রয়ন প্রকল্প ও কাঞ্চনপুর আশ্রয়ন প্রকল্পের শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন। পরে তিনি কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে বিভিন্ন স্থানে ভাসমান ছিন্নমূলদের মধ্যে শতাধিক কম্বল বিতরণ করেন।

তীব্র শীতের মধ্যে কম্বল পেয়ে শীতার্তরাও ইউএনওর প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এ.বি.এম মশিউজ্জামান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া বলেন, গত ৪/৫দিন ধরে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় অসহায় ও ছিন্নমূল মানুষরা কষ্ট করছেন। তাই দিনের বেলা দাপ্তরিক কাজ শেষে রাতে বেলা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আসা কম্বল নিয়ে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের দুটি আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে ছুটে যান ও তাদের মধ্যে কম্বল বিতরণ করেন। এছাড়া তিনি বিভিন্ন ইউনিয়নের ভাসমান ছিন্নমূলদের মধ্যে শতাধিক কম্বল বিতরণ করেছেন।

তিনি বলেন, এ পর্যন্ত সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো কম্বল বিতরণ করা হবে। প্রয়োজনে বেসরকারি ভাবে আরো কম্বল সংগ্রহ করে অসহায়দের মধ্যে বিতরণ করা হবে।